BSMRAU তে একদিন

BSMRAU – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। গাজীপুর চৌরাস্তা থেকে ৯.৫ কিলোমিটার দূরে ঢাকা-ময়মনসিংহ সড়কের পাশে জয়দেবপুর এ অবস্থিত এই বিশ্ববিদ্যালয়টি ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। সরকারি অর্থায়নে এটি বাংলাদেশের ১৩ তম সরকারি বিশ্ববিদ্যালয়।

১১ আগস্ট ২০১৭, শুক্রবার আমি, আমার ছোট ভাই রুপন ও হানিফ শিকদার রনি সকাল ৮:২৫ এ ড্রাইভার রব কে নিয়ে যাত্রা শুরু করলাম বিশ্ববিদ্যালয় এর উদ্দেশ্যে। সোহেল এর যাওয়ার কথা থাকলে ও প্রতিকূল আবহাওয়া’র জন্য সে যথা সময়ে পৌঁছাতে পারলোনা। ভারী বর্ষণ থাকা সত্ত্বেও আমরা রওনা দিয়েছি BSMRAU’র উদ্দেশ্যে। যাত্রার উদ্দেশ্য আপাতত গোপন থাকুক।

আমরা যখন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এ পৌছালাম, তখন দুপুর প্রায় ১২ টা। শুক্রবার, জুম্মার নামাজ এর সময় ঘনিয়ে এসেছে। ছোট ভাই রুপন এর পরিচিত এক ফ্রেন্ড এর মাধ্যমে যোগাযোগ করে বিশ্ববিদালয়ের কৃষি অনুষদ এর এক ছাত্র কে নিয়ে বৃষ্টি মাথায় নিয়ে ঘুরতে বের হলাম ক্যাম্পাস। অসাধারণ ক্যাম্পাস দেখে শুধু মুগ্ধ ই না, কিছুটা অবাক ও হয়েছি। এতটা যত্নে ক্যাম্পাস টির রক্ষনাবেক্ষন হয় যেটা আমাদের কল্পনার বাইরে ছিল।

সম্ভবত ওই এলাকার মাটি কিছুটা নরম, বৃষ্টিতে মাটি যথেষ্ট নরম হয়ে ছিল। আমরা সকলে প্রায় ১ ঘন্টা ওখানে ছিলাম, পুরোটা সময় এতটা ভালো কেটেছে যা বলে বোঝাতে পারবোনা। যদি ও ভালোলাগার আর ও একটি বিশেষ কারণ রয়েছে যা অজানা রেখে দিলাম। তবে অসাধারণ এই ক্যাম্পাস এ আবার ও যেতে চাই। ভেটেনারি ডিপার্টমেন্ট এর বেশ কিছু শিক্ষার্থী আমাদের অনেক সাহায্য করেছিল, তাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ ধন্যবাদ জানাচ্ছি ছোট ভাই আশরাফুল ইসলাম রাফি কে।

ভালো থাকুক BSMRAU ক্যাম্পাস, ভালো থাকুক BSMRAU’র শিক্ষার্থীরা, ভালো থাকুক সকলে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *