জনগণের সমস্যা সমাধানে গাজী মেজবাউল হোসেন সাচ্চু’র এপ্লিকেশন

  •  
  •  
  •  
  •  
  •  

গাজী মেজবাউল হোসেন (সাচ্চু), মিরপুর বাসীর প্রাণের নেতা। ১৯৮৫ সাল থেকে বর্তমান পর্যন্ত রাজনীতিতে বিভিন্ন ক্ষেত্রে সফল ও কার্যকরী সদস্য। বৃহত্তর ক্যান্টনমেন্ট থানা ছাত্রলীগ থেকে শুরু করে বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদ এর বিভন্ন সময় বিভিন্ন দায়িত্ব অত্যন্ত সফলতার সাথে সম্পন্ন করেছেন জনগণের জন্য নিবেদিত প্রাণ এই নেতা। ব্যক্তিগতভাবে আমি তার একজন বিশাল ভক্ত।

ডিজিটাল বাংলাদেশ এর প্রেক্ষাপটে এক নতুন অধ্যায়ের সূচনা করলেন এই নেতা। তার অধীনস্থ ঢাকা ১৫ আসনের সকল জনগণের জন্য অনলাইন ভিত্তিক একটি সার্ভিস চালু করেছেন, যেটার মাধ্যমে যে কেউ তার সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন। জানাতে পারবেন অভিযোগ ও পরামর্শ। একটি এন্ড্রয়েড বেসড এপ্লিকেশন এর মাধ্যমে পুরো ব্যাপার টি একজায়গায় তুলে ধরা হয়েছে।

প্রজেক্ট টির কনসেপ্ট যখন আমার কাছে আসে, প্রথমে আমি পুরো বিষয়টি বুঝে উঠতে পারি নি। পরবর্তীতে শ্রধ্যেয় ইউসুফ আহমেদ তুহিন ভাই ও ফয়সাল বিন সিদ্দিক ভাই দুই জন আমাকে প্রজেক্ট এর কনসেপ্ট বুঝানোর পর শুরু করলাম আমি আমার ডেভেলপমেন্ট প্রসেস। তার জীবন বৃত্তান্ত সম্বলিত এই এপ্লিকেশন টি তে রয়েছে, তার সাম্প্রতিক কর্মান্ডের ফিড, রয়েছে তার কর্মকান্ডের কিছু আলোকচিত্র, রয়েছে তার কর্মকান্ডের ভিডিও সমূহ। এছাড়া জনগণের জন্য রয়েছে তার সাথে যোগাযোগ এর বিশেষ দুইটি মাধ্যম। কেউ যদি তার কাছে কোনো সমস্যার সমাধান চায় তাহলে এই এপ্লিকেশন এর খুব ই সহজ একটি ফর্ম পূরণ এর মাধ্যমে তার সমস্যার কথা জানাতে পারবে এই নেতার কাছে। এছাড়া ব্যক্তিগত ভাবে কেউ যদি তাকে কোনো তথ্য দিতে চাই, বা তার সাথে যোগাযোগ করতে চায়, তার জন্য রয়েছে একটি বিশেষ যোগাযোগ ফর্ম।

প্রকৃতপক্ষে এই এপ্লিকেশন টি আমার জন্য একটি চ্যালেঞ্জিং একটি প্রজেক্ট ছিল, যা সকলের সহায়তা ছাড়া অসম্ভব ছিল। ধন্যবাদ জানাচ্ছি আমি সকলকে আমাকে এই প্রজেক্ট টি’তে সহায়তা করার জন্য।

জনগণের নেতা, জনতার নেতা, শ্রধ্যেয় গাজী মেজবাউল হোসেন সাচ্চু’র এপ্লিকেশনটি সম্পর্কে বিস্তারিত জানতে ও এপ্লিকেশনটি ডাউনলোড করতে গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ বার এ টাইপ করুন shachchu এইচ হাউস এর স্টোরে তার ছবি সম্বলিত এপ্লিকেশন টি ডাউনলোড করুন, অথবা এখানে ক্লিক করুন

Comments

comments